অনলাইন জুয়ার হোতা সেলিম প্রধানের প্রার্থিতার ওপর স্থিতাবস্থা

প্রথম পাতা » জেলা জজ কোর্ট » অনলাইন জুয়ার হোতা সেলিম প্রধানের প্রার্থিতার ওপর স্থিতাবস্থা
শুক্রবার, ৩ মে ২০২৪



---

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ক্যাসিনো-কাণ্ডে আলোচিত এবং অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দায়ে সাজাপ্রাপ্ত সেলিম প্রধানের প্রার্থিতা ও প্রতীক বরাদ্দে হাইকোর্টের আদেশের ওপর স্থিতাবস্থা জারি করেছেন চেম্বার আদালত। তার প্রার্থিতার বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৫ মে দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২ মে) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার মাহিন এম রহমান।

ব্যারিস্টার মাহিন এম রহমান বলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দায়ে সাজাপ্রাপ্ত আসামি সেলিম প্রধান। গত ২৩ এপ্রিল যাচাই বাছাই শেষে মানি লন্ডারিং ও দুদকের মামলায় সাজার কারণে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল করে। পরে মনোনয়নের বৈধতা চেয়ে জেলা প্রশাসক বরাবর সেলিম প্রধান আপিল করলে গত ২৮ এপ্রিল জেলা প্রশাসক আপিল খারিজ করে মনোনয়ন বাতিল বহাল রাখেন।

গত ৩০ এপ্রিল হাইকোর্টে নিজের প্রার্থিতার বৈধতা ও প্রতীক বরাদ্দ চেয়ে রিট করেন সেলিম প্রধান। হাইকোর্ট সেলিম প্রধানের প্রার্থিতার বৈধতা ও প্রতীক বরাদ্দের আদেশ দেন।

বৃহস্পতিবার সেই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালতে আপিল করেন রূপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান। আপিলের প্রেক্ষিতে আদালত সেলিম প্রধানের করা রিটের বিষয়বস্তুর ওপর স্থিতাবস্থা জারি করেন ও এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৫ মে নির্ধারণ করেন।

ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ডগামী উড়োজাহাজ থেকে নামিয়ে এনে সেলিম প্রধানকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তাঁর বাসা ও অফিসে অভিযান চালিয়ে দেশি-বিদেশি মুদ্রা ও বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়। তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেছিল, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বা অনলাইন জুয়ার মূল হোতা। তিনি প্রচুর টাকা বিদেশে পাচার করেছেন। এ ঘটনায় তখন তার বিরুদ্ধে মামলাও হয়েছে।

বাংলাদেশ সময়: ২১:৩৪:৩৫   ৪৬ বার পঠিত  




জেলা জজ কোর্ট’র আরও খবর


গৃহকর্মীকে হত্যার দায়ে এক দম্পত্তির যাবজ্জীবন
চাঁপাইনবাবগঞ্জে আইনজীবীদের আদালত বর্জন
৫৫ কেজি সোনা চুরি, ৩০ জুনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ
গৃহকর্মীকে হত্যার দায়ে বাড়িওয়ালা স্বামী-স্ত্রীর যাবজ্জীবন
নাইকো দুর্নীতি মামলায় পরবর্তী সাক্ষ্য ১১ জুন
সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ চেয়ে আন্দোলন : গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর জামিন
ঋণখেলাপি মামলায় সাবেক মন্ত্রীর ৪ ছেলের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা
অনলাইন জুয়ার হোতা সেলিম প্রধানের প্রার্থিতার ওপর স্থিতাবস্থা
জয়পুরহাটে হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন
জয়পুরহাটে জামায়াতের ৬১ জন কে হাজতে প্রেরন

Law News24.com News Archive

আর্কাইভ