সাদিক আবদুল্লাহ নির্বাচনে অংশ নিতে পারবেন না : হাইকোর্টের আদেশ স্থগিত চেম্বারে

প্রথম পাতা » দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন » সাদিক আবদুল্লাহ নির্বাচনে অংশ নিতে পারবেন না : হাইকোর্টের আদেশ স্থগিত চেম্বারে
মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩



বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাবেন না।
মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম হাইকোর্টের আদেশ স্থগিত করে এ আদেশ দেন।

এর আগে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কর্নেল জাহিদ ফারুক।

সোমবার (১৮ ডিসেম্বর) বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বৈধ ঘোষণা করেন হাইকোর্ট। বিচারপতি আবু তাহের সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

দ্বৈত নাগরিকত্ব প্রশ্নে ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে করা রিটের শুনানি শেষে আদালত এ আদেশ দেন। আদালতে সাদিক আবদুল্লাহর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

গত ১৫ ডিসেম্বর বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনের আপিল শুনানিতে এ রায় দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন কমিশন।
আদালতে সাদিক আবদুল্লাহর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। অপরপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম।

বাংলাদেশ সময়: ১৩:৫৪:০২   ১৩৬ বার পঠিত  




দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন’র আরও খবর


সংসদে আইনজীবীদের সংখ্যা কমছে : দ্বাদশ সংসদে ২৫ জন প্রতিনিধিত্ব করবেন
বরগুনা-১ আসনে ফলাফল প্রকাশে অনিয়মের অভিযোগ নৌকার প্রার্থীর
ঢাকা-৪ আসনের নির্বাচনের ফল হাইকোর্টে স্থগিত
দ্বাদশ সংসদের নবনির্বাচিত সংসদসদস্যদের শপথ ১০ জানুয়ারী
দ্বাদশ সংসদ নির্বাচনে কে কোন আসনে জয়ী
নৌকার বিজয় রাজবাড়ীর দুই আসনেই
ভোলার চারটি আসনে নৌকার জয়
ব্যারিস্টার সুমনের কাছে ধরাশায়ী প্রতিমন্ত্রী মাহবুব আলী
জয়পুরহাট -১ আসনে নৌকার বিজয়
বান্দরবান-৩০০নং আসনে বেসরকারি হিসেবে নৌকার জয়।

Law News24.com News Archive

আর্কাইভ